May 4, 2024, 2:03 am

পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন কাদের, জরুরি সভা বিকেলে

অনলাইন ডেস্ক।

নিষেধ অমান্য করে কর্মসূচি পালন করতে গিয়ে সহিংসতায় জড়িয়ে পড়েছে বিএনপি। রাজধানীর বেশ কয়েকটি এলাকায় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে বিএনপির নেতাকর্মীদের।

পুরো পরিস্থিতি দলের কেন্দ্রীয় কার্যালয়ে বসে পর্যবেক্ষণ করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিকেলে সহযোগী সংগঠনগুলোর নেতাদের নিয়ে বৈঠক ডাকা হয়েছে।

শনিবার সকাল ১০টার পরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আসনে তিনি। তার সঙ্গে রয়েছেন দলের অন্যান্য নেতাকর্মীরাও। ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

এদিকে বিকাল সাড়ে চারটায় দলের আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ঢাকা মহানগরের সংসদ সদস্যসহ বিভিন্ন সংগঠনের নেতাদের জরুরি বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে থাকবেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাকা মহানগরের দলীয় সংসদ সদস্যরা।

পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে এদিন রাজধানীর বিভিন্ন প্রবেশমুখে অবস্থান নিতে যায় বিএনপি ও সমমনা দলগুলোর নেতাকর্মীরা। বেলা ১১টা থেকেই তারা শনির আখড়া, ধোলাইখাল, মাতুয়াইল ও গাবতলীসহ বেশ কিছু এলাকায় অবস্থান নেয়।

এসময় বাধা দিতে গেলে লাঠিসোঁটা নিয়ে পুলিশের ওপর চড়াও হয় বিএনপির নেতাকর্মীরা। ইট-পাটকেল ছোড়ে তারা। পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে ধোলাইখাল ও মাতুয়াইলে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। ধোলাইখালে সংঘর্ষের ঘটনায় পুলিশসহ ১০ নেতাকর্মী আহত হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে পুলিশের হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া গাবতলীতে অবস্থান কর্মসূচি চলার সময় বিএনপি নেতা আমান উল্লাহ আমান অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :